Responsive Ad

Friday, January 31, 2020

রাতে তাড়াতাড়ি ঘুমানোর সহজ উপায় How to get a peaceful sleep at night।sleeping problem solved

রাতে তাড়াতাড়ি ঘুমানোর সহজ উপায় How to get a peaceful sleep at night।sleeping problem solved
how to sleep better,how to get a peaceful sleep bangla,how to sleep,how to get a peaceful sleep,how to get a sound sleep naturally,ঘুম আসার উপায়,how to fall asleep,how to get sleep quality better,how to,best way to get a good night sleep,how to sleep well at night,how to get sound sleep







রাতে শান্তিময় ঘূম পেতে যা কোরব্ন।রাত্রিবেলা  তাড়াতারি ও ভালোভাবে ঘুম পেতে বৈজ্ঞানিক এর পোরামরশ।শিখেনিন মাত্র এক মিনিটেই ঘুমিয়ে পরার কৌসল! ১১টি টিপ্স এর মাধ্যমে তো চোলুন জেনে নিন ১১টি টিপ্স কিকি।

1.   রাত্রিবেলা ঘুমানোর আগে ঘরের তাপমাত্রা চেক কোরুন,রাতে ঘুমানোর আগে ঘরের আভাওয়া বা তাপমাত্রা চেক কোরতে ভুল্বেন্না অতিরিক্ত গরম পরিবেশের ঘরে যেমন ঘুম ভাল হয়না তেমন অতিরিক্ত ঠান্ডা ঘরেও ঘুমিয়ে শান্তি পাওয়া যায়না তাই ঘুমোতে যাওয়ার আগে ওবশ্যই শহনশীল তাপমাত্রায় নিয়ে আসুন।
2.   মন শান্ত রাখুন,মনে অস্থীরতা নিয়ে ঘুমাতে আসলে অবশ্যই ভালোভাবে ঘুমাতে পারবেন্যা!তাই বিছানায় ঘুমানোর আগেই মন শান্ত আর নিরম্ল রাখুন,এটা ভেবে সান্তনা পারেন যে যদি আপনি ঠিকভাবে না ঘুমান তাহলে কাল আর ভাল মন্দ নিয়ে ভাবার অবস্থায় নাও থাকতে পারেন।
3.   সীমিত ক্যাফেন গ্রহন কোরুন অতিরিক্ত ক্যাফেন ঘুমের বেঘাট ঘটাতে সবচেয়ে বেশি প্রভাব ফেলে!তাই রাতে যতটা পারেন সিমিত পরিমান কফি ওচা পান করুন।সব চেয়ে ভালো হয় যদি ঘুম ফেলে!তাই রাতে যতটা পারেন সিমিত পরিমান কফি ওচা পান করুন।সব চেয়ে ভালো হয় যদি ঘুমোনোর ৪ ঘন্টা আগে থেকে এসব পান করা বন্ধ করেন।একি ব্যাপার ধুম্পানের খেত্রেও।
4.   আপনার বালিশের অবস্থান দেখে নিন ! আপনার মাথার অবস্থান ঘুম ভালো করতে হলে সবচেয়ে বেশি সাহায্য কোরবে আর এর জন্ন সঠিক অবশ্তহানে বালিশ রেখে ঘুমাটা জোরুরি তাই ঘুমানোর আগে বালিশের অবস্থান দেখে নিন।
5.   বালিশ ও বিছানায় ঘুমোতে সাহায্য করে এমন সুগন্ধি স্প্রে ব্যভার কোরুন! এমঅন কিছু সুগোন্ধী আছে যা ঘুমের যন্ন খুবোই জরুরি যেমন লেভেন্ডার তাই রাতে আপনি একটি শান্তিময় ঘুম দিতে লেভেন্ডার বালিশ ও বিছানায় স্প্রে কোরে দিতে পারেন।
6.   ব্যায়াম কোরুন ঠিক ঘুম্তে যাওয়ার ৪ ঘ্নটা আগে একটু বেয়াম কোরতে পারেন তাহলে রাতে আপনার ভালো ঘুম পেতে বাদ্ধো,তাই প্রতিদিন আরাম কোরে ঘুমানোর যন্য একটু কোরে হোলেও ব্যায়াম কোরুন।
7.   ঘুমের একটি সঠিক নিয়ম মেনে চোলুন যতটা পারেন ঘুমের যন্য এক্তা সোঠিক নিয়ম কোরে চলুন! আরামে ঘুম হবে আর আরামের ঘুম হবে আপনি যদি প্রেকদিন ঘুমের সময় মেনে চলেন তাহোলে আপনাকে আর কস্ট করে ঘুমের যন্য অপেক্ষা করতে হবেনা, ঘুম সময় মত আপনার চোখে চোলে আসবে,আর আপনার সরির ও ভালো থাকবে।
8.   ঘুমোনোর যায়গা নিশঃতব্দ রাখুন আমরা ঘুমিয়ে গেলেও আমাদেও আমাদের মস্তিস্ক যেগে থাকে ছট খাট সব্দেও বিচলিত হোতে পারে এবং ঘুমের ব্যাঘাট ঘটতে পারে,তাই সব্দ হীন পোরিরাশে ঘুমোতে জান এমনকি হাতের পাশে ফোন ও রাখবেন্না কারন রিংতটন যতই কোমানো থাকুক না কেন রাতের বেলায় অল্প সবদেও অনেক আউয়াজ হোয়।
9.   রাতে ঘুমাতে যাওয়ার আগে খাওয়া এরিয়ে চোলুন!ঘুমোতে যাওয়ার প্রায় ২ ঘন্টা আগে খাওয়া সেষ কোরে ফেলুন এর মধ্যে আমাদের খাদ্য প্রক্রিয়া হযম হোবে এবং রাতে পেটে কোনো  পেটে গোলোযোগ হোওয়ার সম্ভনা থাকবেনা তাই আমাদের রাতে ভালো ঘুম পেতে সাহায্য কোরে।
10.         বিছানায় যতটা পারেন যিনিস পত্র কম রাখুন! ঘুমোতে যাওয়ার জন্য বিছানায় যাওয়া সাথে যত পারেন যিনিস প্ত্র কম রাখুন বোই,মবাইল,ল্যাপ্টপ যিনিস্পত্র সমোয় নষ্ট কোরা যিনিষ সাথে নিয়ে ঘুমোতে যাবেন্না এ ধরনের যিনিস্প্র না থাকলে ঘুম ভালো হবে!
11.         গরম জলে গোসুল করেন!রাতে আপনাকে ভালো ঘুম দিতে আরো একটি পন্থা হচ্ছে রাতে গোসুল করা,আপ্নি যদি একটু সময় নিয়ে রাতে গোসুল করেন তাহলে আপনার ভালো ঘুম পেথে সাহায্য করবে
মুল কথা
আমাদের সুস্থ জিবোন যাপ্নের যন্য রাতে ভালো ঘুম হোয়াটা যোরুরি আমাদের করম ময় যীবনের যন্ন আমাদের ঘুম হোওয়াটা যোরুরি



Previous Post
Next Post

post written by:

0 Comments: